মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম:

বান্দরবানের আলীকদম উপজেলার মিয়ানমার সীমান্তবর্তী রালাইপাড়া এলাকায় মাইন বিস্ফোরণে ১ ব্যক্তি নিহত ও নারী ও শিশুসহ ৩ জন আহত হয়েছে। গত বুধবার দুপুরে উপজেলার দুর্গম কুরুকপাতা ইউনিয়ন থেকে সীমান্ত পাড়ি দিয়ে মায়ানমার অনুপ্রবেশকালে এ ঘটনা ঘটে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত বুধবার দুপুর বারোটার সময় আলীকদম উপজেলার ৪নং কুরুকপাতা ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের রালাই পাড়ায় মাইন বিস্ফোরণে হতাহতের এ ঘটনা ঘটে। তবে তারা সীমান্ত পাড়ি দিয়ে মায়ানমার যাওয়ার বিষয়টি উপজেলা প্রশাসন স্বীকার করেনি। সংশ্লিষ্ট সূত্র মতে নিহত ব্যক্তির নাম প্রোওয়াই মুরুং (৪০)। আহত হলেন- সংরো মুরুং (৩৫), তনখং মুরুং (১০) ও তুমরুং মুরুং (৫)।

স্থানীয় সূত্রে জানা গেছে, পরিবার নিয়ে সীমান্ত পেরিয়ে মায়ানমারে যাওয়ার সময় স্থলমাইন বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটে। দুর্গম এলাকা হওয়ায় এখনও লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। বৃহস্পতিবার সকালে আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বান্দরবানের বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল ইকবাল হোসেন সাংবাদিকদের জানান, এলাকাটি খুবই দুর্গম হওয়ায় লাশ এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। তবে চেষ্টা চলছে। তিনি জানান, আহতদের উদ্ধার করে সেনাবাহিনী ক্যাম্পে নিয়ে এসে চিকিৎসা দেয়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।